সৌদি প্রবাসীরা কারফিউ না মানলে দেশে পাঠানো হবে

সৌদি আরবে সোমবার( ২৩ মার্চ) সন্ধ্যা হতে পরবর্তী ২১ দিনের জন্য কারফিউ তথা সান্ধ্য আইন জারি করা হয়েছে। নির্দেশনা না মানলে জরিমানাসহ কারাদণ্ডের বিধান রাখা হয়েছে। এছাড়া আইন অমান্য করলে প্রবাসী কর্মীদের দেশে পাঠিয়ে দেয়াও হতে পারে বলে জানা গেছে।

সান্ধ্য আইন নিয়ে এই নির্দেশনার ফলে সন্ধ্যা সাতটা হতে সকাল ছয়টা পর্যন্ত বাইরে বের হওয়া নিষিদ্ধ থাকবে। আইন কার্যকরের জন্য পুরো সৌদিতে বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে মর্মে জানিয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এই সময়ে ঘরের বাইরে বের হলে প্রথমবারের জন্য ১০ হাজার রিয়াল জরিমানা করা হবে। পুনরায় আইন ভঙ্গের কারণে জরিমানার পরিমাণ দ্বিগুণ হবে, এরপরেও যদি কেউ আইন অমান্য করে বের হয় তাহলে বিশ দিনের কারাদণ্ড প্রদান করা হবে। এছাড়া আইন অমান্যের অপরাধে বিদেশী কর্মীদের ডিপোর্ট করাও হতে পারে।

এদিকে সৌদিআরবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫১ জনের আক্রান্ত হওয়ার খবর দিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় । এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬২ জনে। আক্রান্ত ৫১ জনের মধ্যে ১৮ জন রিয়াদে, ১২ জন মক্কায়। তবে নতুন কোন বাংলাদেশীর আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

Author: editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *