আবুধাবিতে গাড়ি চালক ও যাত্রীদের নতুন ট্রাফিক আইন, না মানলে জরিমানা ১০০০ দিরহাম।

আবুধাবি পুলিশ প্রকাশ করেছে যে ২০১৯ সালে প্রায় 355 জন চালক রাস্তায় তাদের যানবাহন থেকে আবর্জনা ফেলে দেওয়ার আপত্তিকর আচরণের সাথে জড়িত ছিল। আবু ধাবি পুলিশ সদর দফতরের অফিসিয়াল ফেসবুক পৃষ্ঠায় একটি পোস্টের বরাত দিয়ে ট্রাফিক আইনের ৭১ অনুচ্ছেদে বলা হয়েছে

যে আবুধাবিতে গাড়ি চালানোর সময় গাড়িচালকরা রাস্তায় আবর্জনা ফেলা ড্রাইভারদের উপর ১০০০ দিরহাম জরিমানা করা হবে। এই অপরাধে ছয়টি কালো পয়েন্টও তাদের দেওয়া হবে। সেন্ট্রাল অপারেশনস সেক্টরের ট্র্যাফিক অ্যান্ড পেট্রোলস অধিদফতর গাড়িচালকদের আহ্বান জানিয়েছে যে আমিরাতের পরিবেশ ও সোন্দর্য রক্ষার প্রতিশ্রুতিবদ্ধ এবং যে কোনও কারণেই রাস্তায় যানবাহন থেকে বর্জ্য নিক্ষেপ না করে নিয়ম মেনে চলতে বলা হয়েছে । তাদের সাথে ভ্রমণকারী যাত্রীদেরও একই কাজ করা থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়।

আবুধাবি ট্রাফিক বিভাগ অধিদপ্তরের পরিচালক কর্নেল সাইফ হামাদ আল জাবি ড্রাইভারদের শহরের নির্দিষ্ট জায়গাগুলির আশেপাশে আবর্জনা না ফেলে নির্ধারিত জায়গায় বর্জ্য নিক্ষেপ করার আহ্বান জানান। তিনি উল্লেখ করেন যে ট্র্যাফিক আইন এর নিবন্ধগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে, চালক এবং যাত্রীদের রাস্তায় বর্জ্য ফেলা নিষিদ্ধ করার শর্ত দিয়েছে ।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *