প্রেমিকের সাথে আ’বাসিক হো’টেলে প্রবাসীর স্ত্রী, জেল-জ’রি’মানা

অ;নৈতিক কাজের অপ;রাধে নীলফামারীর সৈয়দপুরে আ;;বাসিক হোটেল সিলগালা করেছে
ভ্রাম্যমাণ আদালত। এছাড়া এক যুবককে একমাসের কা;;রাদণ্ড ও একটি মেয়েকে জরি;;মানা করা হয়েছে।বৃহস্পতিবার বিকেলে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।সূত্র জানায়, অ;;নৈতি;ক কাজের অভি;যোগে গোপ;ন সংবাদের ভিত্তিতে শহরের বাসটার্মিনাল এলাকায় অবস্থিত একটি হোটেলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় রংপুর জেলার তারাগঞ্জ উপজেলার কেল্লাবাড়ি মুন্সিপাড়া এলাকার মৃ;;ত রমজান আলীর ছেলে সোহেল রানা ওরফে রওশন আলী (২৫) ও দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার এক প্রবাসীর স্ত্রী আটক করা হয়। তারা এক হাজার টাকায় রুম ভাড়া নিয়ে অ;;নৈতিক কাজের কথা স্বীকার করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সোহেল রানাকে একমাসের কারাদণ্ড ও মেয়েটিকে দুই হাজার টাকা জরি;;মানা করা হয়।মুঠোফোনে তাদের পরিচয় হয়। এরই সূত্র ধরে তারা সৈয়দপুরে আসে দেখা করার জন্য।এসময় সোহেল তার প্রেমিকা এক সন্তানের জননী ওই গৃহবধূকে নিয়ে সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের ফাইভ স্টার আবাসিক হোটেলে নিয়ে যায়।

তারা সেখানে রুম বুুকিং নিয়ে অবস্থান করার সময় স্থানীয়রা বিষয়টি সন্দেহজনক হওয়ায় সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমারকে জানালে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছে প্রেমিক-প্রেমিকাকে হাতে নাতে আটক করে তার কার্যালয়ে নিয়ে আসেন।বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন,দণ্ডপ্রাপ্ত সোহেল রমজান আলীর ছেলে এবং মেয়েটি প্রবাসীর স্ত্রী। এ ঘটনায় হোটেলটি সিলগালা করে দেওয়ায় হয় বলে জানান তিনি।

দক্ষিন আফ্রিকায় স‘ন্ত্রাসীদের গু‘লিতে ফেনীর দুলাল নি‘হ‘ত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গু;;লিতে দুলাল নামে এক বাংলাদেশি নি;হ;ত হয়েছেন। বুধবার
দেশটির কুইন্সটাউন শহরে এ ঘটনা ঘটে। নি;হ;ত দুলাল ফেনীর দাগনভূঞা উপজেলার বাসিন্দা। তার মৃ;;ত্যুর খবর পেয়ে স্বজনের কান্নায় আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে।জানা যায়, বুধবার রাতে আফ্রিকার কুইন্সটাউন শহরে নিজ দোকানে অজ্ঞাতনামা ২-৩ জন সন্ত্রা;সী প্রবেশ করে মালা;মাল লুট করতে থাকে। বাধা দিলে স;;ন্ত্রাসীরা মাথায় গু;;লি করে
মালামাল নিয়ে পালিয়ে যায়। আহতের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে র;;ক্তাক্ত অবস্থায়
হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃ‘;ত ঘোষণা করে।

নিহত দুলালের এক ছেলে এক মেয়ে রয়েছে।নি;হ;তের স্বজনরা জানায়, ২০০৮ সালের ডিসেম্বর মাসে ভিটেমাটি বিক্রি করে আফ্রিকায় পাড়ি জমান উপজেলার মাতুভূঞা ইউনিয়নের হীরাপুর গ্রামের মজিব মুন্সি বাড়ির মালেক সর্দারের ছেলে দুলাল। প্রথমে অন্যের দোকানে চাকরি করেন তিনি। পরে নিজেই ব্যবসা শুরু করেন কুইন্সটাউন শহর এলাকায়।দুলালের বাবা মালেক সর্দার বলেন, ছেলেকে হারিয়ে নিঃস্ব হয়ে গেছি আমরা। দুলালের স্ত্রী ও দুই সন্তান কি নিয়ে বাঁচবে তাই ভাবছি।দাগনভূঞা থানা পুলিশের ওসি মো. আসলাম সিকদার বলেন, অফ্রিকায় সন্ত্রা;;সীদের গু;;লিতে ফেনীর এক ব্যক্তির মৃ;;ত্যুর খবর পেয়েছি।

সৌদি আরবের মক্কায় দুর্বৃত্তের ছু’রি’কাঘা’তে বাংলাদেশি নি’হ’ত !

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় অজ্ঞাতদের ছু;রিকা;ঘা;তে মোজাম্মল হক নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। দেশটির নাক্কাছার পাশে রুসাইপা নামক স্থানে একটি ক্যাপটেরিয়ার (কুলিন কর্ণার) ভেতরে এ হ;ত্যাকা;ণ্ডের ঘটনা ঘটে। জানা গেছে, গত ১৭ ফেব্রুয়ারি সকালে ফজরের নামাজের পরপর দোকানের মালিক ও কয়েকজন ক্রেতা আসলে দোকানটির ভেতরে দেখতে পায় শরীরের বিভিন্ন স্থানে ছু;রি;র

ক্ষতবিক্ষত দোকানের কর্মচারী মোজাম্মল হকের (২৭) লা;শ পড়ে আছে। খবর পেয়ে সৌদি পুলিশ এসে নিহতের লা;শ উ;দ্ধা;র করে নিয়ে যায়।প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে নাস্তা বিক্রি করার জন্য দোকানের সাঁটার সামান্য খোলা রেখে কাজ করার সময় ভোর রাতে কে বা কারা দোকানের ভেতরে ঢুকে এ খু;;নের ঘটনা ঘটায়।জানা গেছে, খুন হওয়া বাংলাদেশি পর্যটন জেলা কক্সবাজারের রামু উপজেলার জোয়ারগানালা ইউনিয়নের মাদরাসা গেট এলাকার দোকাদার সুলতান আহমদের প্রথম পুত্র।

নি;হ;ত মোজাম্মলের ছোট ভাই এনামুল হক জানান, পরিবার ও বৃদ্ধ বাবার দিকে তাকিয়ে গত ৯ মাস আগে আমার বড়ভাই সৌদি আরবে যান। ভিসা নিয়ে গেলেও ইকামা পাইনি। কয়েকবার টাকা দিলেও ইকামা নেওয়া সম্ভব না হওয়ায় অন্য লোকের মাধ্যমে নেওয়ার জন্য সৌদির ২০ হাজার রিয়াল দেন।এনামুল জানান, ইকামার জন্য ২০ হাজার রিয়াল যাকে দিয়েছিল সম্ভবত তার বাড়ি চট্টগ্রামের। তার সঙ্গে ঘটনার আগের দিন বেশ কথাকাটি ও ঝগড়া হয়। নিহতের লা;শ সৌদি আরবের মক্কা নগরীর একটি সরকারি হাসপাতালের ম;র্গে; রয়েছে।

আজ ২০-০২-২০২০ তারিখ দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট

দেশে- বিদেশে সবাইকে স্বাগতম।যেকোন সময় মুদ্রার বিনিময় মূল্য উঠা-নামা করতে পারে।
প্রবাসী ভাইদের উদ্দেশে বলছি আপনারা বিনিময় মূল্য (রেট) জেনে দেশে টাকা পাঠাতে পারেন।সেক্ষেত্রে আমাদের ওয়েব সাইট বা আপনার নিকটস্থ ব্যাংক হতে টাকার রেট জেনে নিতে পারেন। যখন বৈদেশিক মুদ্রার রেট বৃদ্ধি হয় তখন দেশে বৈদেশিক মুদ্রা পাঠালে বেশি টাকা পেতে পারেন।

SAR (সৌদি রিয়াল) =22.63 ৳

MYR (মালয়েশিয়ান রিংগিত) =20.28 ৳

USD (ইউএস ডলার) = 85.17 ৳

পাউন্ড = 110.68 ৳

AED (দুবাই দেরহাম) = 23.16 ৳

KWD (কুয়েতি দিনার) =277.46 ৳

OMR (ওমানি রিয়াল) = 220.77 ৳

QAR (কাতারি রিয়াল) =23.31 ৳

BHD (বাহরাইন দিনার) = 225.45 ৳

EUR (ইউরো) = 93.61 ৳

BHD (বাহরাইন দিনার) = 225.27 ৳

MVR (মালদ্বীপিয়ান রুপিয়া) = 5.48 ৳

জাপানি ইয়েন = 0.78

অস্ট্রেলিয়ান ডলার = 58.18

হংকং ডলার = 10.86

সিঙ্গাপুর ডলার = 62.67

কানাডিয়ান ডলার = 64.50

ইন্ডিয়ান রুপি = 1.18

IQD (ইরাকি দিনার) = 0.070 ৳

ZAR (সাউথ আফ্রিকান রেন্ড) = 6.00 ৳

মনে রাখবেন প্রবাসী ভাইয়েরা,হুন্ডিতে রেমিটেন্স পাঠানো একটি অবৈধ পন্থা, এই পথে টাকা পাঠাবেন না।আপনারা ব্যাংকের মধ্যমে বাংলাদেশে টাকা পাঠান এতে আপনার টাকার গ্যারান্টি আছে,বাংলাদেশের রেমিটেন্স বাড়বে দেশের উপকার হবে।যে যেখানে আছেন নিরাপদে থাকুন, আনন্দময় হোক আপনার সারাদিন।

সিঙ্গাপুরে মৃ’ত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে করোনা আক্রান্ত প্রবাসী বাংলাদেশি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, করোনা ভাইরাসে আক্রান্ত সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশ’ঙ্কাজনক।বুধবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ইসলামী সহযোগিতা সংস্থার(ওআইসি) সংস্কার নিয়ে এক অধিবেশন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা জানান তিনি।ড. মোমেন বলেন, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, আক্রান্ত বাংলাদেশিদের সব সময় তারা খোঁজ রাখছেন।
পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জানান, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষনান টেলিফোন করে জানিয়েছেন, করোনা ভাইরাসে আক্রান্ত সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তারা এ বিষয়ে খোঁজ খবর রাখছেন। তবে আক্রান্ত এই বাংলাদেশি নাগরিকের ওষুধে কোনো কাজ করছে না।তিনি জানান, আশঙ্কাজনক অবস্থায় থাকা এ বাংলাদেশি নাগরিকের বয়স ৩৯ বছর। তবে তার নাম এখনই প্রকাশ করা হচ্ছে না।

১৯ ফেব্রুয়ারি ২০২০ প্রবাসী ভাইরা দেখে নিন আজকের সকল দেশের রেট !

আজ ১৯ ফেব্রুয়ারি ২০২০ ইং, প্রবাসী ভাইরা দেখে নিন আজকের সকল দেশের রেট এ বাংলাদেশি টাকায় কত টাকা। প্রবাসী ভাইরা, হু’ন্ডি এটা অবৈ’ধ পন্থা এই পথে টাকা পাঠাবেন না। আপনারা ব্যাংকের মধ্যমে বাংলাদেশে টাকা পাঠান এতে আপনার টাকার গ্যারান্টি আছে, বাংলাদেশের রেমিটেন্স বাড়বে দেশের উপকার হবে।

SAR (সৌদি রিয়াল) = 22.70 ৳

MYR (মালয়েশিয়ান রিংগিত) = 20.46 ৳

SGD (সিঙ্গাপুর ডলার) = 61.18 ৳

AED (দুবাই দেরহাম) = 23.17 ৳

KWD (কুয়েতি দিনার) = 278.60 ৳

USD (ইউএস ডলার) = 85.12 ৳

OMR (ওমানি রিয়াল) = 221.09 ৳

QAR (কাতারি রিয়াল) = 23.38 ৳

BHD (বাহরাইন দিনার) = 225.80 ৳

EUR (ইউরো) = 91.91 ৳

MVR (মালদ্বীপিয়ান রুপিয়া) = 5.51 ৳

IQD (ইরাকি দিনার) = 0.071 ৳

ZAR (সাউথ আফ্রিকান রেন্ড) = 5.66 ৳

GBP (ব্রিটিশ পাউনড) = 110.64 ৳

INR (ভারতীয় রুপি) = 1.19 ৳

প্রবাসী ভাইদের উদ্দেশে বলছি আপনারা বিনিময় মূল্য (রেট) জেনে দেশে টাকা পাঠাতে পারেন। সে ক্ষেত্রে আমাদের ওয়েব সাইট বা আপনার নিকটস্থ ব্যাংক হতে টাকার রেট জেনে নিতে পারেন।যখন বৈদেশিক মুদ্রার রেট বৃদ্ধি হয় তখন দেশে বৈদেশিক মুদ্রা পাঠালে বেশি টাকা পেতে পারেন। সবাই সবসময় মনে রাখবেন, যেকোন সময় মুদ্রার রেট উঠা-নামা করতে পারে।

দেখে নিন আজকের মালয়েশিয়া রিংগিত রেট১৯ ফেব্রুয়ারি ২০২০

প্রবাসী ভাইরা আজ ১৯ ফেব্রুয়ারি ২০২০ ইং, দেখে নিন আজকের মালয়েশিয়ান রিংগিত বিনিময় মূল্য। মনে রাখবেন, যেকোন সময় মুদ্রার বিনিময় মূল্য উঠা-নামা করতে পারে।প্রবাসী ভাইদের উদ্দেশে বলছি আপনারা বিনিময় মূল্য (রেট) জেনে দেশে টাকা পাঠাতে পারেন।সেক্ষেত্রে আমাদের ওয়েব সাইট বা আপনার নিকটস্থ ব্যাংক হতে টাকার রেট জেনে নিতে পারেন। যখন বৈদেশিক মুদ্রার রেট বৃদ্ধি হয় তখন দেশে বৈদেশিক মুদ্রা পাঠালে বেশি টাকা পেতে পারেন।আজ ১৯ ফেব্রুয়ারি জানুয়ারি MYR (মালয়েশিয়ান রিংগিত) 1 = 20.46 ৳ (বাংলাদেশ সময় সকাল ১০ টা, তথ্যটি ইনটারনেট থেকে নেওয়া হয়েছে)গতকাল ১৮ ফেব্রুয়ারি MYR (মালয়েশিয়ান রিংগিত ছিল) 1 = 20.49 ৳হুন্ডিতে রেমিটেন্স পাঠানো একটি অবৈধ পন্থা, এই পথে টাকা পাঠাবেন না। আপনারা ব্যাংকের মধ্যমে বাংলাদেশে টাকা পাঠান এতে আপনার টাকার গ্যারান্টি আছে, বাংলাদেশের রেমিটেন্স বাড়বে দেশের উপকার হবে।যে যেখানে আছেন নিরাপদে থাকুন, আনন্দময় হোক আপনার সারাদিন।

বাংলাদেশি প্রবাসীদের সাত হাজার কোটি টাকা হাতিয়ে নিল মালয়েশিয়া

বিশ্বময় সুষ্ঠু, নিরাপদ ও নিয়মিত অভিবাসন ব্যবস্থার কথা বলা হলেও নানাভাবে চলছে শোষণ নি;র্যা;তন। শুধু মালয়েশিয়ায় ৬ লাখেরও বেশি অভিবাসী প্র;তারণা ও হ;য়রানির শি’কার হয়েছেন।
দেশটির প্রবাসীদের কাছ থেকে হাতিয়ে নেয়া হয়েছে প্রায় সাড়ে সাত হাজার কোটি টাকা। হা’তিয়ে নেয়া মোটা অংকের টাকা উদ্ধারে আন্দোলন শুরু করেছে মালয়েশিয়ার মানবপাচারবিরোধী কাউন্সিল। ১৪ ফেব্রুয়ারি দেশটির কিনিতে প্রকাশিত খবরে বলা হয়েছে, মালয়েশিয়ার তৎকালীন সরকার রি-হিয়ারিং প্রোগ্রামের নামে অ’বৈধ অভিবাসী শ্রমিকদের কাছ থেকে ২ বিলিয়ন রিঙ্গিত, বাংলাদেশি টাকায় ৪ হাজার কোটি টাকা তিনটি ভেন্ডর কোম্পানি হাতিয়ে নিলেও অ’বৈধ কর্মীদের বৈধতা দিতে পারেনি তারা। উ’ল্টো কর্মীদের হয়’রানির অভি’যোগ উঠেছে। এমন পরিস্থিতিতে নিয়োগপ্রাপ্ত তিনটি (ভেন্ডর) সংস্থার বিরুদ্ধে একটি পুলিশ প্রতিবেদন দায়ের করেছে মালয়েশিয়ার সেলাঙ্গুরের

মানবপাচারবিরোধী কাউন্সিল। যা অনিবন্ধিত অভিবাসী শ্রমিকদের জন্য পুনর্বাসন কর্মসূচি করতে ব্যর্থ হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।মালয়েশিয়ার সেলাঙ্গুরের মানবপাচারবিরোধী কাউন্সিল অবৈধ কর্মীদের টাকা পুনরুদ্ধারে ওই তিনটি ভেন্ডরের বি;;রুদ্ধে পুলিশের কাছে একটি প্রতিবেদন জমা দিয়েছে।সেলাঙ্গর মানবপাচারবিরোধী কাউন্সিলের সদস্য আবদুল আজিজ ইসমাইল, পুলিশি তদন্ত পূর্বক অবৈধ বিদেশি কর্মীদের কাছ থেকে সংগৃহীত অর্থ উদ্ধারের আহ্বান জানান তিনি। এদিকে গত বছরের (১৭ ডিসেম্বর) ফ্রি-মালয়েশিয়া টুডে দেশটির একটি বেসরকারি সংস্থার একটি প্রতিবেদন প্রকাশ করে। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বৈধতা না পাওয়া অভিবাসীদের কাছ থেকে নেয়া অর্থের পরিমাণ প্রায় সাড়ে সাত হাজার কোটি টাকা। ২০১৬ সালে ‘রিহায়ারিং প্রোগ্রাম’ নামে একটি প্রকল্প হাতে নেয় মালয়েশিয়া সরকার। প্রকল্পটি শেষ হয় ২০১৮ সালে। তিনটি ভেন্ডরের মাধ্যমে প্রকল্পটি পরিচালনা করে দেশটির কয়েকটি বেসরকারি সংস্থা। তারা জনপ্রতি অভিবাসীর কাছ থেকে ৬ হাজার রিঙ্গিত (বাংলাদেশি টাকায় প্রায় ১ লাখ ২০ হাজার) জমা নেয়।

ওই প্রকল্পে ৭ লাখ ৪৪ হাজার অভিবাসীদের কাছ থেকে টাকা জমা নেয়া হলেও ওয়ার্ক পারমিট দেয়া হয়েছে মাত্র ১ লাখ ১০ হাজার অভিবাসীকে। মালয়েশিয়ায় অভিবাসীদের নিয়ে কাজ করা একটি বেসরকারি সংস্থার প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। প্রতিবেদনে বলা হয়, বাকি ৬ লাখ ৩৪ হাজার অভিবাসীকে ওয়ার্ক পারমিট দেয়া হয়নি। এমনকি পরবর্তীতে তাদের টাকাও ফেরত না দিয়ে গত বছর অবৈধ অভিবাসীদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। বেসরকারি ওই সংস্থার পরিচালক জোসেফ পল মালাইমফ বলেন, ‘টাকা দিয়েও এসব অভিবাসী বৈধতা পাওয়া তো দূরের কথা, তারা তাদের পাসপোর্টও হারিয়েছেন।টাকা আর পাসপোর্ট দুটোই ভেন্ডররা হজম করেছে। তবে বিষয়টি নিয়ে সরকার কোনো দায় নিতে চায় না। আবার ভেন্ডররাও সরকারের ওপর দায় চাপিয়ে দিচ্ছে।

সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ বার্তা;করোনা ভাইরাস

করোনা ভাইরাস নিয়ে আ’তঙ্কিত না হয়ে সিঙ্গাপুরে অ’বস্থানরত প্রবাসী বাংলাদেশিদের দেশটি
ত্যা’গ না করার অ’নুরোধ করা হয়েছে। অনুরোধ জানানো হয়েছে প্রবাসীদের অ’হেতুক ভ’য় না পেয়ে স্বা’ভাবিক জীবনযাপন করতে।সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশন থেকে প্রবাসী বাংলাদেশিদের এ অ’নুরোধ জানানো হয়।সিঙ্গাপুরে করোনা ভাইরাসের প’রিপ্রে’ক্ষিতে সেখানকার বাংলাদেশ হাইকমিশন রোববার (১৬ ফেব্রুয়ারি) প্রবাসীদের প্রতি অনুরোধ কোনো ধরনের গু’জব বা অসমর্থিত খবরে আ’ত’ঙ্কিত না হয়ে কেউ যেন সিঙ্গাপুর ত্যাগ না করেন।

একই সঙ্গে বলা হয়েছে, সিঙ্গাপুরে চিকিৎসা ব্যবস্থা যথেস্ট উন্নত। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় বা সরকারের কোনো সংস্থা বাংলাদেশিদের ফিরে যেতে কোনো নির্দেশনা দেয়নি।এ ধরনের কর্ম কাণ্ড সিঙ্গাপুরের শ্রমবাজারে বিরূপ প্রভাব ফেলবে বলেও মনে করে হাইকমিশন। করোনা ভাইরাসে সিঙ্গাপুরে প্রায় ৭৪ জন নাগরিক শনাক্ত হয়েছে। এরমধ্যে পাঁচজন বাংলাদেশি। এ কারণে সিঙ্গাপুরে প্রবাসীরা বাংলাদেশিরা আতঙ্কে রয়েছেন।

প্রবাসী ভাইরা মালয়েশিয়া রিংগিত রেট দেখে নিন আজ ১৮/২/২০২০ইং

প্রবাসী ভাইরা আজ ১৮ ফেব্রুয়ারি ২০২০ ইং, দেখে নিন আজকের মালয়েশিয়ান রিংগিত বিনিময় মূল্য। মনে রাখবেন, যেকোন সময় মুদ্রার বিনিময় মূল্য উঠা-নামা করতে পারে।প্রবাসী ভাইদের উদ্দেশে বলছি আপনারা বিনিময় মূল্য (রেট) জেনে দেশে টাকা পাঠাতে পারেন।সেক্ষেত্রে আমাদের ওয়েব সাইট বা আপনার নিকটস্থ ব্যাংক হতে টাকার রেট জেনে

নিতে পারেন। যখন বৈদেশিক মুদ্রার রেট বৃদ্ধি হয় তখন দেশে বৈদেশিক মুদ্রা পাঠালে বেশি টাকা পেতে পারেন।আজ ১৮ ফেব্রুয়ারি জানুয়ারি MYR (মালয়েশিয়ান রিংগিত) 1 = 20.49 ৳ (বাংলাদেশ সময় সকাল ১০ টা, তথ্যটি ইনটারনেট থেকে নেওয়া হয়েছে)গতকাল ১৭ ফেব্রুয়ারি MYR (মালয়েশিয়ান রিংগিত ছিল) 1 = 20.52 ৳ হু’ন্ডিতে রে’মিটেন্স পাঠানো
একটি অবৈ’ধ পন্থা, এই পথে টাকা পাঠাবেন না। আপনারা ব্যাংকের মধ্যমে বাংলাদেশে টাকা পাঠান এতে আপনার টাকার গ্যারান্টি আছে, বাংলাদেশের রেমিটেন্স বাড়বে দেশের উপকার হবে।যে যেখানে আছেন নিরাপদে থাকুন, আনন্দময় হোক আপনার সারাদিন।